AppsNewsTechnology
Trending

টুইটারকে নোটিশ CERT-IN তরফে

ভারতের সাইবারসিকিউরিটি নোডাল এজেন্সি CERT-IN (Indian Computer Emergency Response Team) টুইটারকে নোটিশ দিয়েছে। এই নোটিশে টুইটারের থেকে জানতে চাওয়া হয়েছে, সাম্প্রতিক টুইটারে ঘটে যাওয়া গ্লোবাল হ্যাকিংএ যে উচ্চ-প্রোফাইল বেক্তিদের টুইটার অ্যাকাউন্ট  হ্যাক করা হয় তার মধ্যে কতজন ভারতীয় ব্যবহারকারী আছে এবং তাদের তথ্য কতটা সুরক্ষিত।

PTI সূত্র থেকে জানাযাচ্ছে, CERT-IN  টুইটার কে আরও জিজ্ঞাসা করেছে কতজন ভারতীয় টুইটার ব্যাবহারকারী সেই ম্যালিশিয়াস টুইট এর লিংক এ ক্লিক করেছিল। এবং যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের কি টুইটার এই ম্যালিশিয়াস এটাক এর ব্যাপারে অবগত করেছে তাদের প্লাটফ্রম এর মাধামে।

এট্যাককারা যে ভালনারেবিলিটি এর সাহায্য নিয়ে এটাক করেছিল তার তথ্য সরকার চেয়েছে টুইটার এর থেকে। এবং টুইটার এই এটাক  এর পক্ষে প্রতিরক্ষা মূলক কি পদক্ষেপ নিয়েছে তাও জানতে চাওয়া হয়েছে।

গ্লোবাল কর্পোরেট লিডার, পলিটিশিয়ান, সেলেব্রিটিস, এবং বিসনেস টুইটার একাউন্ট হ্যাক হয়েছে এই খবর পাওয়ার পরই   Indian Computer Emergency Response Team (CERT-IN) এই পদক্ষেপ নেয়।

সাইবার হামলাকারীরা বিশ্বব্যাপী হাই প্রোফাইল  টুইটার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হ্যাক করেছিল, সেখানে প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা ( Barack Obama ), ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের ফ্রন্ট-রানার জো বিডেন ( Joe Biden ) এবং অ্যামাজনের সিইও জেফ বেজোস ( Jeff Bezos ) , মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ( Bill Gates ) এবং টেসলার সিইও ইলন মাস্ক  সহ অনেক কর্পোরেট নেতৃবৃন্দ সাইবার হামলার শিকার হয়।

Related Articles

Back to top button