News

সপ্তাহে ২ দিন করে সম্পূর্ণ লকডাউন চলবে রাজ্যে

করোনায় রাজ্যে বেশ কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, উচ্চ পর্যায়ের বৈঠকের পর বললেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এই বৈঠক এ   মুখ্যমন্ত্রীও উপস্থিতি ছিলেন। রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হওয়ায় রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে, সপ্তাহে ২ দিন করে রাজ্যে সম্পূর্ণ লকডাউন পালন করা হবে। এই লকডাউন চলবে  অগাস্ট পর্যন্ত ।

২০ তারিখ বিকেলে সাংবাদিক বৈঠকের মাধ্যমে স্বরাষ্ট্রসচিব বলেন, ” বিভিন্ন স্তরের বিজ্ঞানী, বিশেষজ্ঞ ও সংশ্লিষ্ট মহলের সঙ্গে আলোচনা করে ধারণা করা হচ্ছে যে, রাজ্যের বেশ কিছু জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার কড়া ভাবে সম্পূর্ণ লকডাউন পালন করা হবে রাজ্য জুড়ে। পরের সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন পালন করা হবে এবং বাকি থাকা আরেকদিন  সোমবার বৈঠকে সিদ্ধান্ত হবে। “

পূর্বেই কেরল সরকার স্বীকার করে নিয়েছে , করোনায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে কেরলে, যদিও কেন্দ্রীয় সরকার মানতে চায়নি সেকথা। কেন্দ্রের তরফে সাফাই দেওয়া হয়, এটা গোষ্ঠী সংক্রমণ নয়, হচ্ছে স্থানীয় সংক্রমণ। কেন্দ্র মানতে না চাইলেও ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর হাসপাতাল বোর্ডের চেয়ারম্যান ভি কে মোঙ্গা বলেন ভারতে বেশ কিছুদিন ধরেই গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। তবে কেন্দ্র একটি বিবৃতিতে জানায় আইএমএ এর হাসপাতাল বোর্ডের চেয়ারম্যানের মত ব্যক্তিগত ।

Related Articles

Back to top button