News

রামমন্দিরের ভূমিপুজো, এক নজরে রামমন্দির

কয়েক ঘণ্টার মধ্যেই বহুপ্রতীক্ষিত রাম মন্দিরের ভূমি পুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  সূত্রের খবর, সম্পূর্ণ অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে আছেন তীর্থ ক্ষেত্র ট্রাস্টের মহাসচিব চম্পত রায়। সাথে প্রধানমন্ত্রীসহ বিশেষ অতিথিদের স্বাগত জানানোর দায়িত্বে আছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

অনুষ্ঠানের শুভারাম্ভ এ সকলকে আশীর্বাদ করবেন রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে অধ্যক্ষ নিত্য গোপাল দাস।  তারপরে বক্তৃতা দেবেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তবে দেশবাসীর নজর কারবেন  প্রধান মন্ত্রী ভাষণ। রামমন্দিরের ভূমিপুজোর প্রধান যজমান থাকবেন বিশ্বহিন্দু পরিষদের প্রাক্তন প্রধান তথা রাম মন্দির আন্দোলনের অন্যতম প্রধান মুখ অশোক সিঙ্ঘলের ও তাঁর ভাইপো সলিল সিঙ্ঘল।

করোনা আবহেও নিরাপত্তা অতটুট রয়েছে, এমনকি গোটা রাস্তা ও রাস্তার ধারের দোকানগুলিকে স্যানিটাইজ করা হয়েছে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে। প্রথম হনুমানগড়ি মন্দিরে যাবেন প্রধানমন্ত্রী অযোধ্যায় এসে।

এইদিন সাকেত কলেজে থেকে প্রথমে হনুমানগড়িতে পৌঁছবেন প্রধানমন্ত্রী। করোনা সুরক্ষার জন্য মন্দিরের ভিতরেও স্যানিটাইজ করা হয়েছে, সাথে সকলের মাস্ক পরা বাধ্যতামূলক।

হনুমানগড়ি মন্দিরে ১০ মিনিট কাটিয়ে প্রধানমন্ত্রী বেলা ১২টায় রাম জন্মভূমির অনুষ্ঠানস্থলে পৌঁছবেন।

হনুমানগড়ি মন্দিরে ১০ মিনিট কাটিয়ে প্রধানমন্ত্রী বেলা ১২টায় রাম জন্মভূমির অনুষ্ঠানস্থলে পৌঁছবেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য সংলগ্ন সমস্ত রাস্তাতে বেরীকেট থাকছে। এইদিন বৃক্ষরোপণ করার কথা রয়েছে প্রধানমন্ত্রী।

করোনা সুরক্ষা, করোনা সুরক্ষার সাথে সৌন্দর্যায়নের খেয়াল রাখা হয়েছে।

সাথে আমন্ত্রিত আছেন রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলায় অন্যতম মামলাকারী ইকবাল আনসারি৷ এছাড়া অযোধ্যার বাসিন্দা পদ্মশ্রী সম্মানে ভূষিত মহম্মদ শরিফও।

Related Articles

Back to top button